শেয়ারিং বাটনের ব্যবহারের হিসেবের দিক থেকে মাইক্রোব্লগিং জায়ান্ট টুইটারের ফলো বাটনকে টপকে গেলো সার্চ জায়ান্ট গুগলের প্লাস ওয়ান বাটনটি। খবর সিএনএন-এর।
সংবাদমাধ্যমটি জানিয়েছে, সোশ্যাল নেটওয়ার্কিং জায়ান্ট ফেসবুকে থাকা লাইক বাটন এবং টুইটারে ফলো বাটনটির মতো গুগল সম্প্রতিই প্লাস ওয়ান বাটনটি চালু করেছে। আর চালু হবার পর মাস না পেরোতেই টুইটারকে ছাড়িয়ে গেছে এ বাটনটির ব্যবহার।
জানা গেছে, থার্ড পার্টির বিভিন্ন সাইটে তাদের কনটেন্টগুলো শেয়ার করার জন্যও এই বাটনগুলো ব্যবহার করা হয়।
উল্লেখ্য, গুগল সার্চ রেজাল্টে দেখানো প্রতিটি লিংকের সঙ্গেও প্লাস ওয়ান আইকনটি দেখা যায়। গুগল কর্তৃপক্ষ এই আইকনটিকে বলছে, ‘পাবলিক স্ট্যাম্প অফ অ্যাপ্রুভাল’।
bdnews24
0 comments:
Post a Comment