Friday, January 6, 2012

আসছে ৫০ ইঞ্চি অ্যাপল টিভি

সম্প্রতি খবর চাউর হয়েছে ৫০ ইঞ্চি বা ৫৫ ইঞ্চি মাপের টেলিভিশন তৈরি করছে টেক জায়ান্ট অ্যাপল। অ্যাপল-এর সূত্র উল্লেখ করে ইউএসএ টুডে অ্যাপল-এর নতুন টেলিভিশন বিষয়ে তথ্য দিয়েছে। খবর সিনেট-এর।

সম্প্রতি খবর রটেছিলো অ্যাপল ৩২ এবং ৩৭ ইঞ্চি মাপের টিভি তৈরি করছে। কিন্তু ইউএসএ টুডেতে প্রকাশিত প্রতিবেদন বলছে, অ্যাপল-এর তৈরি ‘আইটিভি’র মাপ আরো বড়ো হতে পারে। অ্যাপল ৪২ ইঞ্চি মাপের ওয়াই-ফাইযুক্ত এলসিডি টিভি আনতে পারে। এ ছাড়াও সদ্য নাইট উপাধি পাওয়া অ্যাপল-এর ডিজাইন গুরু জনি আইভ ৫০ ইঞ্চি মাপের একটি টিভি তৈরি করছেন বলেও খবর রটেছে।

অস্ট্রেলিয়ান প্রযুক্তি সাইট স্মার্টহাউজ অবশ্য এর আগে বলেছিলো ৩২ থেকে ৫৫ ইঞ্চি মাপের তিনটি টিভি তৈরি করছে অ্যাপল।

বিশেষজ্ঞরা বলছেন, চলতি বছরের ৯ জানুয়ারি থেকে লাস ভেগাসে অনুষ্ঠিতব্য বিশ্বের বৃহত্তম কনজিউমার ইলেকট্রনিক্স-এর মেলা সিইএস উপলক্ষে বিশালকার টিভি এবং নতুন প্যানেল আনবে সনি, এলজির মতো প্রতিষ্ঠান। জানা গেছে, টেলিভিশন বাজারে অ্যাপল নিজেদের স্থান পাকা করতেই বড়ো আকারের টেলিভিশন তৈরি করছে।

নতুন এ টেলিভিশনে এক্সবক্স গেইমিং কনসোলের মতো জেশ্চার বা অঙ্গভঙ্গি বুঝতে পারার প্রযুক্তি ব্যবহৃত হবে বলেও বাজারে গুজব রয়েছে। এছাড়াও নতুন হার্ডওয়্যার এবং আইপ্যাড ও আইফোন ডিভাইসের মতো টিভিতেও অ্যাপস্টোর যোগ হবে। যুক্তরাষ্ট্রের প্রযুক্তিবিশ্লেষক পিটার মিসেক জানিয়েছেন, নতুন প্রযুক্তির এমন টিভি তৈরির পরিকল্পনা করে গেছেন অ্যাপলের প্রয়াত সিইও স্টিভ জবস নিজেই। তার বায়োগ্রাফিতেও এমন ইঙ্গিত দিয়ে গেছেন তিনি।’

অ্যাপল কর্তৃপক্ষ অবশ্য এ বিষয়ে মুখ বন্ধ করে রেখেছে।



বিডিনিউজটোয়েন্টিফোরডটকম

0 comments:

Post a Comment